আর্মড ফোর্সেস নার্সিং কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১

আর্মড ফোর্সেস নার্সিং কলেজের ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১

আর্মড ফোর্সেস নার্সিং কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে (আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট),ঢাকা সেনানিবাস ১ম বর্ষ ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে-

আর্মড ফোর্সেস নার্সিং কলেজে ভর্তির শর্তাবলী:

০১। স্থায়ী নাগরিক ভর্তি করা হবে। কোর্সের মেয়াদ ৪ বছর এবং ইন্টার্ণশীপ ০৬ মাস।
০২।যোগ্যতাঃ
(ক) বয়স ১৭ হতে ২২ (১ জুলাই ২০২০ তারিখে)।
(খ) ২০১৯/২০২০ সালে এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ হতে উত্তীর্ণ। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় সম্মিলিত জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে তবে পরীক্ষায় জিপিএ ৩.০০ এর নিচে থাকা চলবেনা। উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে নুন্যতম ৩.০০ থাকতে হবে।
(গ)
উচ্চতা: ১.৫৭৪ মিটার (৫ ফুট ২ ইঞ্চি) নূন্যতম
ওজন: ৩৯.৯২ কিলোগ্রাম (৮৮ পাউন্ড) নুন্যতম।বুকের মাপ: স্বাভাবিক ০.৬৬ মিটার (২৫) নুন্যতম। প্রসারিত ০.৭১ মিটার (২৮ ইঞ্চি) নুন্যতম।
(ঘ) অবিবাহিতা (কোর্স সম্পন্ন না হওয়া পর্যন্ত অবিবাহিতা থাকতে হবে)।

আর্মড ফোর্সেস নার্সিং

০৩। আবেদন পত্র সংগ্রহ ও জমা করার নিয়মাবলী:

(ক)আবেদন পত্র সংগ্রহ: ০৮ আগস্ট হতে ১৮ আগস্ট ২০২১ তারিখ ০৯০০-১৪০০ ঘটিকা (ছুটির দিন ব্যতিত)।৫০০ (পাঁচশত) টাকা (অফেরতযোগ্য) নগদ পরিশোধ সাপেক্ষে এএফএমআই হতে পর্যন্ত আবেদন পত্র সংগ্রহ করা যাবে।

(খ) আবেদনপত্র স্বহস্তে পূরণ করে জমাদেয়ার শেষ তারিখ: ২৬ আগস্ট ২০২১ তারিখের মধ্যে আবেদন পত্রের সাথে সরবরাহকৃত থামে এএফএমআই বরাবর পৌঁছাতে হবে।

(গ)প্রবেশপত্র সংগ্রহ: ২৯ আগস্ট ২০২১ হতে ০২ সেপ্টেম্বর ২০২১ তারিখ ০৮০০-১৪০০ ঘটিকা পর্যন্ত। টাকা জমা দেওয়ার রশিদ প্রদর্শন করে প্রবেশপত্র এএফএমআই হতে সগ্রহ করা যাবে।

০৪। নির্বাচন পদ্ধতিঃ ০৩ সেপ্টেম্বর ২০২১ তারিখ সকাল ১০০০ ঘটিকায় এএফএমআইতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করত লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এসএসসিতে প্রাপ্ত জিপি এর চারগুন  এবং এইচএসসিতে প্রাপ্ত জিপি এর ছয়গুন এর সংগে লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরে যোগফলের ভিত্তিতে চূড়ান্ত মেধা তালিকা তৈরী করা হবে।

 

০৫। মুক্তিযোদ্ধা কোটা 2% এবং উপজাতি প্রার্থীদের জন্য ১% কোটা সংরক্ষিত থাকবে।

আর্মড ফোর্সেস নার্সিং

০৬। প্রশিক্ষণ চলাকালীন সুযোগ-সুবিধা ও বিধি-নিষেধ:

(ক) এএএমআই এর নির্ধারিত বাসস্থানে বিনামুল্যে আবাসনের ব্যবস্থা।

(খ) প্রতি মাসে ১ম বর্ষ ৩০০০/- টাকা, ২য় বর্ষ ৩৩০০/- টাকা, ৩য় বর্ষ ৩৬০০/- টাকা, ৪র্থ বর্ষ ৩৯০০/- টাকা এবং ইন্টাণী ৬০০০/- টাকা হারে বৃত্তি পাবেন।

(গ)অধ্যয়ণকালীন সময় ড্রেসকোড অনুযায়ী পোষাক পরিধান করতে হবে।

(ঘ) কেন্দ্রীয়ভাবে আহারের সুবিধা।

(ঙ) প্রশিক্ষণ চলাকালীন নার্সিং কাউন্সিল এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) কর্তৃক প্রদত্ত বিধান ও অত্র প্রতিষ্ঠানের নিয়ম শৃংখলা যথাযথভাবে মেনে চলতে

(চ) প্রশিক্ষনার্থীগন অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা গ্রহন করতে পারবে না।

ভর্তি প্রস্তুতি নিতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন

ভর্তি গাইড নিতে এখানে ক্লিক করুন

 

%d bloggers like this: