নার্সিং ভর্তি পরীক্ষা ০১ অক্টোবর প্রবেশপত্র ডাউনলোড শুরু ২৩ সেপ্টেম্বর

নার্সিং ভর্তি পরীক্ষা ০১ অক্টোবর প্রবেশপত্র ডাউনলোড শুরু ২৩ সেপ্টেম্বর

২০২০-২১ইং শিক্ষাবর্ষের নার্সিং ভর্তি পরীক্ষা আগামী ০১ অক্টোবর ২০২১ শুক্রবার (বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারী ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারী কোর্সের ভর্তি পরীক্ষা) অনুষ্ঠিত হবে। অভিন্ন ভর্তি পরীক্ষার মাধ্যমে একই যোগে সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

 

নার্সিং ভর্তি পরীক্ষা র্থীরা নিজ নিজ USER ID ও PASSword ব্যবহার করে প্রবেশপত্র (এডমিড কার্ড) সংগ্রহ করতে পারবেন ২৩ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার সকাল ১০ টা থেকে।

 

নার্সিং ভর্তি পরীক্ষা র প্রবেশপত্র (এডমিড কার্ড) ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 

 

এবছর মোট ১৯ টি কেন্দ্রের  টি ভেনু্তে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকাল ৩.০০ টা থেকে বিকাল ৪.০০ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। MCQ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠীত হবে ও এর পূর্ণমাণ ১০০। পরীক্ষার ৭২ ঘন্টা পরে অনলাইনের মাধ্যমে ফলাফল জানা যাবে। ফলাফল জানতে আমাদের ফেসবুক গ্রুপের সাথে যুক্ত থাকুন।

 

 

বাংলাদেশে মোট সরকারি বিএসসি ইন নার্সিং কলেজের সংখ্যা ১৩ টি ও আসন সংখ্যা ১২০০ জন। ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স প্রতিষ্ঠানের সংখ্যা ৪৬ টি ও এতে আসন সংখ্যা ২৭৩০ জন। ডিপ্লোমা ইন মিডওয়াইফারী শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৪১ টি ও আসন সংখ্যা ১০৫০ জন।

 

 

পরীক্ষার কেন্দ্র ও ভেন্যুসমূহ:

ক্র.নংকেন্দ্রভেন্যু
০১.ঢাকা
০২.চট্টগ্রাম
০৩.রাজশাহী
০৪.খুলনা
০৫.সিলেট
০৬.বরিশাল
০৭.রংপুর
০৮.ময়মনসিংহ
০৯.গাজীপুর
১০.টাঙ্গাইল
১১.ফরিদপুর
১২.কুমিল্লা
১৩.নোয়াখালী
১৪.যশোর
১৫.বগুড়া
১৬.দিনাজপুর
১৭.পটুয়াখালী
১৮.হবিগঞ্জ
১৯.রাঙামাটি

 

%d bloggers like this: